Ticker

6/recent/ticker-posts

আমার আমি


 

আমার আমি

মনিরুল ইসলাম শ্রাবণ

  

আমি………

      অন্ধকার গুহায় করি বসবাস

      পাথরে পাতি শয্যা!

ফণা তোলা সাপের সামনে থেকে

  তুলে আনি আহার!

জলোচ্ছ্বাস থেকে আনি তৃষ্ণার জল

আগ্নেয়গিরির কুন্ড থেকে আনি

    খানিক উষ্ণতা

কখনো হিমবাহ থেকে নিয়ে আসি

   টুকরো টুকরো শীতলতা!

 

আমি………

        ব্যর্থতাকে সঙ্গে নিয়ে চলি !

চলি

অন্যের দেয়া ঘৃণা

আর

অপমানকে পুঁজি করে,

 

কারো তীর্যক দৃষ্টি, উপহাসের হাসি

আর বিষে ভরা রাঙানো চোখ দেখে

    ভরকে না গিয়ে,

অভিষ্ট লক্ষ্যে এগিয়ে চলি !

 

আমার চলার পথে কেউ কেউ

       কাটা বিছিয়ে দেয়,

দৃঢ় পায়ে রক্ত ঝড়তে দেখে

আড়াল থেকে হাসে

মনুষ্য দানব

ভাবে……

এই বুজি মুখ থুবড়ে পড়ে

চিরতরে নিঃশেষ হয়ে যাবো !

 

পরে যাই ঠিকই

   কিন্তু

               আবার উঠে দাঁড়াই

 

 কারণ

      হারতে আসিনি

          জয় করতেও আসিনি,

 

আমিতো এসেছি,

  শুধু

তোমাদের ভালোবাসতে

 

যতই রক্তাক্ত করো

     আমার রক্ত কেবল

           সুগন্ধই ছড়াবে

 

 

০১ জানুয়ারি  ২০২২ খ্রি.

রাত . ২৪

ছবি: বাংলাদেশ গ্যাস ফিল্ডস লোকেশন বি (২৫ জানুয়ারি ২০১৪)

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ