Ticker

6/recent/ticker-posts

‘জনতার হেলাল উদ্দিন এখন জনতার মাঝে’

জনতার হেলাল উদ্দিন এখন জনতার মাঝে’


১৮ এপ্রিল ২০১৬। নব নির্বাচিত মেয়রের কাছে দায়িত্ব হস্তান্তর করে পৌরসভার দায়িত্ব ছাড়লেন আপনি।  ফেসবুকে পোস্ট  দিলেন ‘ জনতার হেলাল উদ্দিন এখন জনতার মাঝে।’


আট বছর হল আপনি কোনো চেয়ারে নেই। এই আট বছর আপনার রাজনৈতিক জীবনের অনেক গুরুত্বপূর্ণ অধ্যায়। অনেক উত্থান পতন আর পরিবর্তনের মধ্য দিয়ে আপনাকে যেতে হয়েছে। সে কথা জানে সবাই। বিরূপ পরিস্থিতিতে আপনি ধৈর্য ধরেছেন, সাহসী হয়েছেন। আপনাকে দেখে অন্যরাও সাহসী হয়েছে। ধীরে ধীরে যারা দূরে দূরে গিয়েছিল, যারা দূরে থেকেছে, তারাও আজ আপনার সাথী হয়েছে। 


আপনি দেখিয়ে দিয়েছেন চেয়ার ছাড়াও কীভাবে রাজনীতি করা যায়। আপনি দেখিয়ে দিয়েছেন চেয়ার ছাড়াও কীভাবে জনগণের আপন হওয়া যায়।  আপনার নাম্বার যারা সেভ করে রেখেছে তাদের অনেকেই এক্স মেয়র দিয়ে সেভ করে নাই, মেয়র হিসেবে সেভ করেছে। আপনাকে যারা ডাকে, তারা আপনার নিজ নামের চাইতেও ‘মেয়র’ হিসেবেই বেশি ডাকে। গত ৮ বছরে নিজ কানে এই শব্দ বহুবার শুনেছি। কেননা জনগণের হৃদয়ই আপনার আসল আসন, আসল চেয়ার। তাই মেয়র না হয়েও আপনি মেয়র, জনতার মেয়র। জনতার হৃদয়ই আপনার থাকার স্থান।


জেলা পরিষদ নির্বাচন আপনার সেই আসনকে আরো বিস্তৃত করেছে। নাসিরনগর থেকে বাঞ্ছারামপুর, বিজয়নগর থেকে আশুগঞ্জ। সরাইল থেকে কসবা, আখাউড়া থেকে নবীনগর জেলার প্রতিটি উপজেলায় প্রতিটি ইউনিয়নে মানুষের হৃদয়ে আপনার আসন স্থান বিস্তৃত হয়েছে। তাই জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগেই আপনি জনতার হৃদয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কারণ আপনি মানুষকে ভালোবাসেন। সাধ্যমতো সুখে-দুঃখে বিপদে আপদে মানুষের পাশে, মানুষের কাছে থাকেন, থাকতে চান। তাই মানুষও আপনাকে ভালোবাসে। হৃদয়ে স্থান দেয়। আপনি যেখানে দাঁড়ান সেখানে ভীড় লেগে যায়। আপনি বসলেই জনসমাবেশ, আপনি হাঁটলেই মিছিল হয়ে যায়।


আপনার সাথে আমার নিজের জীবনে জড়িয়ে গেছে আরো অনেক আগে। আপনার ভালো বা মন্দ তার সামান্য হলেও আমাকেও স্পর্শ করে। ‘আমি আপনার লোক’ এই পরিচয়ে জীবনে অনেক কিছু পেয়েছি। আবার ‘আমি আপনার লোক’ এই পরিচয়ের কারণে নিজের প্রাপ্য অনেক কিছু হারিয়েছি। তবুও আপনার পাশে ছিলাম, আছি, ভবিষ্যতেও আপানার ছায়ায় থাকব ইনশাআল্লাহ্। আপনার কাছ থেকে অনেক কিছু শিখেছি। আরো শিখতে চাই। এই নির্বাচনে আপনার জয়/পরাজয় নিয়ে ভাবছি না। পরিস্থিতি যাই হোক, আপনি আমাদের হৃদয়ে আছেন,  শ্রদ্ধা ও ভালোবাসার মানুষ হয়ে হৃদয়ে থাকবেন আজীবন। 


আপনি জনতার মেয়র, জনতার চেয়ারম্যান। আপনার জন্য আমাদের সবার দোয়া ও শুভকামনা রইল।


মনিরুল ইসলাম শ্রাবণ

৮ মার্চ ২০২৪

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ