Ticker

6/recent/ticker-posts

কলম আমার হাতিয়ার নয় শক্তি


 

কাউকে নিয়ে লিখলে যথা সম্ভব তার পক্ষেই লেখার চেষ্টা করি সরাসরি কারো বিপক্ষে লিখি না বিপক্ষে লিখলেও ব্যক্তির স্বভাব নিয়ে লিখি, ব্যক্তিকে নিয়ে লিখি না এই জন্য কাউকে দেখে নেতিবাচক কিছু লিখার জন্ম হলেও, বেশিরভাগ ক্ষেত্রেই লেখার অনেকদিন পরে আপলোড করি যাতে লেখাটি নির্দিষ্ট কোনো ব্যক্তিকে ইনডিকেট না করে অনেক সময় আমি নিজেও ভুলে যাই বা যাবার চেষ্টা করি কোন লেখাটি ঠিক কাকে নিয়ে লিখেছিলাম ফলে লেখাটি ব্যক্তিগত না হয়ে সার্বজনীন হয়ে যায় আমার প্রায় সব লেখার নিচে একটি তারিখ উল্লেখ করা থাকে তারিখটি খেয়াল করে দেখবেন সেটি আপলোড করা দিনের লেখা নয়


কেউ আমার বিরুদ্ধে কোন হিংসাত্মক কাজ করলে, ষড়যন্ত্র, অপপ্রচার বা অপকৌশলের আশ্রয় নিলে সেসব আমি ব্যক্তিগতভাবে নিই এবং ব্যক্তিগতভাবেই সেসব সমস্যা/ঝামেলা মোকাবেলার চেষ্টা করি এতে হয়ত আমি অনেক সময় সাময়িকভাবে ব্যর্থ হই, সফলতা আসতে বেশি সময় লাগে কিন্তু নিজের মধ্যে একটি প্রশান্তি কাজ করে কথায় বলে- ধৈর্যের ফল সুমিষ্ট হয়, বিষয়টি এমনই


নির্দিষ্ট কারো প্রতি অপছন্দ, হিংসাত্মক মনোভাব, শত্রুতা বা বিদ্বেষ প্রকাশ করতে ফেসবুক বা লেখালেখিকে মাধ্যম হিসেবে নেই না লেখালেখি আমার ভালোলাগার জায়গা, ভালোবাসার জায়গা আমি এই জায়গাটিকে নোংরামির জায়গা বানাতে রাজি নই কারণ আমি বিশ্বাস করি একজন লেখক সকলের বন্ধু হতে না পারলেও কারো শত্রু হয় না কলমকে আমি ইন্সিট্রুমেন্ট বা শক্তি বানানোর পক্ষে কিন্তু হাতিয়ার বা অস্ত্র বানানোর পক্ষে নই

  

কলম আমার হাতিয়ার নয় শক্তি

মনিরুল ইসলাম শ্রাবণ

২২ নভেম্বর ২৩


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ