Ticker

6/recent/ticker-posts

লেখালেখির মধুমাস


এই আগস্ট মাস ছিল আমার লেখালেখির মধুমাস। ছোট বড় ৮৫ টি লেখার জন্ম হয়েছে মাত্র এক মাসে । এছাড়াও আরো ১৩ টি লেখার বিষয় নির্বাচন ও থিম তৈরী হয়েছে।

৮৫ টি লেখার মধ্যে ০১টি বড় গল্প, ০১টি দীর্ঘ ভ্রমণ কাহিনী, ৫ টি প্রবন্ধ,  ৬টি নিবন্ধ টাইপের লেখা। ৮ টি লেখা আছে ব্যক্তিগত জীবনী বা স্মৃতিচারণমুলক লেখা। আর ছোট লেখার মধ্যে ১২টি ছড়া, কবিতা মাত্র ২ টি। নিউজ ১টি, অন্যান্য ৯ টি লেখার খোঁজ পাওয়া গেছে। সব চেয়ে বেশি ৪০ টি লেখা আছে উপলব্ধী বা জীবনবোধ বিষয়ে।  অবশ্য এই লেখাগুলি আকারে ছোট।

এগুলো তো গেল নিজের লেখার কথা। এছাড়াও অন্যদেরকে লিখে দিয়েছি এরকম আরো ১০/১৫টা লেখা তো হবেই। আগে বেসিক লিখে রেখেছি কিন্তু সম্পাদনা করেছি এই মাসে এরকম লেখাও আছে বেশ কিছু। সব মিলিয়ে শুধু আগস্ট মাসেই ১০০ + লেখা। সংখ্যা ও শব্দের বিচারে এক মাসে এতোগুলো লেখা আর কখনো লিখি নাই। গত এক মাসের ২৪ ঘন্টার বেশিরভাগ সময় আমার চোখ কম্পিউটার বা মোবাইল স্ক্রীনেই ছিলো বেশি।

হয়তো আমি মানসম্মত তেমন কিছুই লিখতে পারি নাই। কিন্তু লেখালেখি চর্চার ক্ষেত্রে বা দীর্ঘ লেখা সৃষ্টিতে কিছুটা হলেও বিগত দিনগুলি থেকে নিজেই নিজেকে অতিক্রম করতে পেরেছি।

আজকে এই কথাগুলো সবার কাছে বলা উদ্দেশ্য হলো বিগত এক মাসে আড্ডা, ঘোরাঘুরি, অনুষ্ঠানে অংশগ্রহণ অথবা সাংগঠনিক কর্মকাণ্ড অনান্য মাসের তুলনায় অনেক কম করেছি বলেই লেখালেখিতে বেশি সময় দিতে পেরেছি। এর ধারাবাহিকতা রাখতে চাই অর্থাৎ আড্ডা, ঘোরাঘুরি, অনুষ্ঠানে অংশ গ্রহণ অথবা সাংগঠনিক কর্মকান্ড ভবিষ্যতে আমি আরো কমিয়ে দিয়ে বই পড়া, লেখা ও প্রকাশনা সংশ্লিষ্ট কাজে আরো বেশি সময় দিতে চাই। আমার যারা শুভাকাঙ্ক্ষী রয়েছেন আশা করি আপনারা সবাই আমাকে সহযোগিতা করবেন। আপনাদের সবার দোয়া ও সহযোগিতা প্রত্যাশী।


মনিরুল ইসলাম শ্রাবণ।

৩১ আগস্ট ২০২২

টেংকেরপাড়, ব্রাহ্মণবাড়িয়া।


ছবি লোকেশন : শেখ হাসিনা সড়ক, ব্রাহ্মণবাড়িয়া।

ছবি কৃতজ্ঞতা: উবায়দুল হক মুন্সী ভাই।

তারিখ: ৪ জুলাই ২০২২খ্রি.

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ