Ticker

6/recent/ticker-posts

পাঠকগণ হচ্ছে কোন লেখার প্রাণ। ("রাজকুমার ও তোতা পাখি গল্প" )


 

পাঠকগণ হচ্ছে কোন লেখার প্রাণ। পাঠক ছাড়া বই প্রকাশের সার্থকতা নেই। নেই লেখার সার্থকতা।

কোন পাঠক যখন কোন লেখার বা বইয়ের ব্যাপারে আগ্রহ প্রকাশ করে, তখন লেখক মাত্রই ভেতর থেকে একটা আনন্দ অনুভব করেন। আর সেই পাঠক যদি হয় কোনো বয়োজ্যেষ্ঠ; গুণীজন, তাহলে ভালো লাগাটা আরও কয়েকগুণ বেড়ে যায়।
ছবির যে ব্যক্তিকে দেখতে পাচ্ছেন তাঁকে আপনারা অনেকেই চিনবেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির অন্যতম পরিচালক, বিশিষ্ট নারীনেত্রী ও সংস্কৃতিজন জনাব নন্দিতা গুহ।
ফেসবুকে "রাজকুমার ও তোতা পাখি গল্প" বইয়ের প্রচ্ছদ দেখে তিনি এটি পাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। কমেন্টস এবং এমনকি মেসেঞ্জারে নিজের আগ্রহের কথা জানিয়েছেন। বলেছেন তার নাতির জন্য এবং নিজের জন্য তিনি বইটি নিতে চান।
তার ভাষায় “বইটি নিয়ে আমি খুব আনন্দ পাচ্ছি এবং আমি নিজেও শিশু হয়ে যাচ্ছি"।
শুধু তাই নয়, সাহিত্য একাডেমির সদস্য কবি রিপন দেবনাথ কে বলে রেখেছেন, আমার কাছ থেকে বইটি নিয়ে যেন তার কাছে পৌঁছানো হয়।
নন্দিতা আন্টির এই আগ্রহের কারণে আমি ভীষণ আনন্দিত ও উচ্ছ্বসিত হই। তাই রিপন ভাইকে সাথে নিয়ে নিজেই হাজির হয়েছি তাঁর বাসায়। লেখক তাঁর বাসায় পৌঁছে যাবে এটা সম্ভবত তিনি নিজেও আশা করেননি। তিনিও ততটা খুশি হয়েছেন যতটা আমি। কিছুক্ষণ পরেই উনার ছেলে বৌ ও নাতি স্কুল থেকে আসে। তখন এই ছবিটা তোলা হয়।
তিন প্রজন্মের এই পাঠকদের জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

মনিরুল ইসলাম শ্রাবণ
২৬ ফেব্রুয়ারি ২০২২ খ্রি.


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ